Follow Us

আজীবনের নির্বাসন তুলল সুপ্রিম কোর্ট – বিশ্বকাপে কি দেখা যাবে শ্রীসন্থ কে?

আজীবনের নির্বাসন তুলল সুপ্রিম কোর্ট – বিশ্বকাপে কি দেখা যাবে শ্রীসন্থ কে?
Image: Internet

ভারতীয় জাতীয় দলে প্রাক্তন পেসার এস শ্রীসন্থ এর ওপর থেকে আজীবনের জন্য নির্বাচন তুলে নিল সুপ্রিম কোর্ট। বিগত পাঁচ বছর ধরে ক্রিকেট থেকে নির্বাসিত ছিলেন শ্রীসন্থ। 2013 এর আইপিএলে ম্যাচ ফিক্সিং কাণ্ডে নাম জড়িয়েছিল ভারতীয় জাতীয় দলের এই পেসারের। সুপ্রিম কোর্ট শ্রীসন্থ এর ওপর থেকে আজীবন শাস্তি তুলে নিলেও শাস্তি হচ্ছে শ্রীসন্থ এর।

Image: Internet

সুপ্রিম কোর্টের তরফ থেকে জানানো হয়েছে সর্বোচ্চ আদালত আজীবন শাস্তি তুলে নিল তবে বিসিসিআই শ্রীসন্থের শাস্তি নির্ধারণ করবে। বিসিসিআইকে তিন মাসের মধ্যে শাস্তি নির্ধারণ করতে বলেছে সুপ্রিম কোর্ট। কিছুদিন আগে কেরোল হাইকোর্টে নির্বাসন তুলে নেওয়ার আর্জি জানিয়ে ছিলেন শ্রীসন্থ। তবে সেই আর্জি খারিজ করে দেওয়া হয় আদালত এর তরফ থেকে।

Image: Internet

আর আদালতের সেই রায় কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেন ভারতীয় জাতীয় দলের এই প্রাক্তন পেসার। বিচারপতি কে এম জসিম এবং অশোক ভূষণ কে নিয়ে গড়া বেঞ্চের তরফ থেকে জানানো হয়, শ্রীসন্থের ওপর আজীবন নির্বাসনের শাস্তি অনেকটাই বাড়াবাড়ি। শ্রীসন্থ কেও যাতে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয় সুপ্রিম কোর্টের তরফ থেকে সেই নির্দেশ দেওয়া হয়েছে বিসিসিআইকে।