Follow Us

PUBG নিয়ে মুখ খুললেন মোদী… তিনি কি বললেন জানলে অবাক হবেন

PUBG নিয়ে মুখ খুললেন মোদী… তিনি কি বললেন জানলে অবাক হবেন
Source:- Internet

কী করে ছাড়াবেন সন্তানের PUBG-র নেশা? ‘পরীক্ষা পে চর্চা’ দ্বিতীয় সংস্করণে তার পথ বাতলালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্তানের অনলাইন গেমের নেশা নিয়ে উদ্বিগ্ন এক মা-কে সমস্যা সমাধানের পথ দেখালেন তিনি। প্রধানমন্ত্রীর মুখে PUBG-র নাম শুনে হাসির রোল উঠল সভায়।

মঙ্গলবার দিল্লিতে ছিল ‘পরীক্ষা পে চর্চা’-র দ্বিতীয় পর্ব। পরীক্ষার মুখে ছাত্রদের অতঙ্ক কমাতে এই অনুষ্ঠানের আয়োজন করেন প্রধানমন্ত্রী। কীভাবে পরীক্ষার ব্যর্থতাকে টপকে জীবনে সাফল্য পাওয়া যায় তা ছাত্রছাত্রীদের এই অনুষ্ঠানে বুঝিয়ে বলেন তিনি।

এদিন ‘পরীক্ষা পে চর্চা’-য় মধুমিতা সেনগুপ্ত নামে এক মহিলার প্রশ্নের জবাবে সবাইকে চমকে দেন মোদী। মধুমিতাদেবী প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন, ‘আগে আমার ছেলে পড়াশুনোয় মনোযোগী ছিল। সবাই ওর প্রশংসা করত। কিন্তু এখন ও ক্রমশ পিছিয়ে পড়ছে। অনলাইন গেমে বেশি সময় দেওয়ায় পরীক্ষার ফল ভাল হচ্ছে না। আমি বুঝিয়েও কোনও ফল পাইনি। কী করব?’

Source:- Internet

জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘PUBG ওয়ালা হ্যায় কেয়া?’ অর্থাত্ ‘PUBG খেলে না কি?’ মোদীর মুখে PUBG-র নাম শুনে হাসিতে ফেটে পড়ে গোটা প্রেক্ষাগৃহ।

প্রধানমন্ত্রী ওই মা-কে বলেন, ‘আমাদের সন্তানরা প্রযুক্তি থেকে দূরে সরে যাক এমন কোনও কাজ করা মোটেও উচিত হবে না। তবে ওকে বোঝাতে হবে প্রযুক্তি আমাদের মানুষ বানাচ্ছে না রোবট? নতুন নতুন অ্যাপ কী ভাবে মানুষের জীবনকে আরও সহজ করছে তা ওকে বোঝাতে হবে। খাওয়ার টেবিলে এই নিয়ে আলোচনা করা যেতে পারে।’

বলে রাখি, গোটা বিশ্বেই যুবাদের মধ্যে জনপ্রিয় হয়েছে PUBG নামে এই গেম। অভিযোগ, এই গেমের নেশায় পড়াশুনোয় ফাঁকি দিচ্ছে বহু পড়ুয়া। এমনকী বেশ কয়েকজন যুবক গেমের নেশায় হাসপাতালে ভর্তি হয়েছেন বলেও খবর।